মঙ্গলবার, ১৪ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ভোর ৫:৩৭

শিরোনাম :
কথা দিচ্ছি আপনাদের সেবায় আমি সর্বদা পাশে থাকবো : চেয়ারম্যান প্রার্থী এসএম জাকির হোসেন উপজেলার উন্নয়নে আপনাদের পাশে আমি সর্বদা রয়েছি -ভাইস চেয়ারম্যান প্রার্থী জসিম উদ্দিন মোটরসাইকেল প্রতিকের চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের ওপর হামলা, আহত-২ সদর উপজেলায় চেয়ারম্যান প্রার্থী হওয়া কে এই জাকির হোসেন প্রচার-প্রচারণায় ভোটারদের মন জয় করছেন ভাইস চেয়ারম্যান প্রার্থী জসিম যারা আমার জন্য কাজ করেছে আমি তাদের রেখে কখনো পালিয়ে যাইনি-এসএম জাকির হোসেন রেমিটেন্স আহরণে রূপালী ব্যাংকের ২ দিন ব্যাপী ক্যাম্পেইন সম্পন্ন সদর উপজেলা নির্বাচনে ভাইস চেয়ারম্যান প্রার্থী জসিম উদ্দিনের মনোনয়ন বৈধ ঘোষনা বরিশালের দুই উপজেলায় বৈধতা পেলেন ২৫ প্রার্থী ঝালকাঠিতে বেপরোয়া ট্রাক কেড়ে নিল ১৪ প্রাণ

১৫ বছরের অগ্রিম ভিসা পেলেন লুসি হল্ট

dynamic-sidebar

বাংলাদেশকে ভালোবেসে দীর্ঘ ৫৭ বছর কাজ করা ব্রিটিশ নাগরিক লুসি হেলেন ফ্রান্সিস হল্টের ভিসা ফি মওকুফ করা হয়েছে। পাশাপাশি ১৫ বছরের জন্য তাকে এম ক্যাটাগরিতে মাল্টিপল ভিসা দেওয়া হয়েছে।

বৃহস্পতিবার (১ ফেব্রুয়ারি) স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সুরক্ষা সেবা বিভাগের সিনিয়র সহকারী সচিব মনিরা হক স্বাক্ষরিত এ সংক্রান্ত একটি নোটিশ জারি করা হয়।

লুসি হল্টের ভিসা মওকুফের বিষয়টি নিশ্চিত করে বরিশালের জেলা প্রশাসক মো. হাবিবুর রহমান জানান, লুসি হল্টের জন্য ১৫ বছরের ভিসা ফি মওকুফ করা হয়েছে এবং তিনি ১৫ বছরের জন্য অগ্রিম ভিসা পেয়েছেন। এটি অনেক আনন্দের বিষয়।

এছাড়াও লুসি হল্টের নাগরিকত্বের জন্য যে আবেদন করা হয়েছে সেটিও দ্রুত সমাধান হবে বলে আশাবাদী তিনি।

লুসি ১৯৬০ সালে অক্সফোর্ড মিশনের একজন কর্মী হিসেবে ব্রিটিশ নাগরিক লুসি হল্ট বাংলাদেশে এসেছিলেন। শুরু থেকেই মানুষের সেবায় কাজ করে আসছেন তিনি। মুক্তিযুদ্ধের সময় নিজের জীবন ঝুঁকি নিয়ে যুদ্ধাহতদের সেবা করেছেন। দেশ স্বাধীনের পরও তিনি বাংলাদেশ ছেড়ে যাননি। ভালবেসেছেন এদেশের মানুষকে। লুসির ইচ্ছা, মৃত্যুর পর যেন তাকে বরিশালের মাটিতেই সমাধিস্থ করা হয়।

জানা যায়, প্রতিবছর ভিসা নবায়ন ফি দিতে সমস্যা হচ্ছিল তার। তাই ভিসা নবায়ন ফি মওকুফসহ বাংলাদেশি নাগরিকত্বের জন্য দাবি জানিয়েছিলেন লুসি হল্ট।

উল্লেখ্য, কর্মজীবন থেকে ২০০৪ সালে অবসর নিয়েছেন লুসি। তবে এখনও তিনি অসহায় শিশুদের মানসিক বিকাশ ও ইংরেজি ভাষা শিক্ষা দেওয়ার পাশাপাশি শিশুদের জন্য তহবিল সংগ্রহের কাজ পরিচালনা করে যাচ্ছেন।

আমাদের ফেসবুক পাতা

© All rights reserved © 2018 DailykhoborBarisal24.com

Desing & Developed BY EngineerBD.Net